একটি_মিষ্টি_মধুর_রাত

0
999

একটি_মিষ্টি_মধুর_রাত
#Shohag_Hasan_Niloy

তারাবীহ নামাজ পরে বাসায় এসে দেখি কারেন্ট নাই।রুমে ডুকে দেখলাম বউ ছোট্ট একটা মোমবাতি জ্বালিয়ে পাশেই নামাজ পরতেছে।এত গরমের মাঝে কারেন্ট না থাকায় তার শরীর ঘামে চুপসে গেছে।
বউ যখন সেজদায় গেছে আমি তখন কোন উপায় না পেয়ে, হাতপাখা নিয়ে তাকে বাতাস করতে লাগলাম।
একটু পর বউ সালাম ফিরিয়ে আমার দিকে তাকিয়ে মুচকি হাঁসি দিয়ে আবার নামাজের নিয়ত বাধলো।আর আমি হাতপাখা দিয়ে বাতাস করতেই লাগলাম।
বেশ কিছুক্ষন বাতাস দেওয়ার পর আমি লক্ষ্য করলাম বউ আমার দীর্ঘ সেজদায় পরে থাকে, আবার মনে হলো বড় সূরা দিয়েও নামাজ পরতে থাকে।

অনেক্ষন পর তার নামাজ পরা শেষ হলেও দীর্ঘক্ষণ মুনাজাতে কাটিয়ে দিল।এদিকে আমার হাত ব্যাথ্যা হয়ে গেছে বউকে বাতাস করতে করতে।

মুনাজাত শেষ করে জায়নামাজ গুছাইতে গুছাইতে বউ মুচকি হেসে সালাম দিলে আমিও সালামের জবাব দিলাম।

কিছুক্ষন পর বউ এসে আমার হাত থেকে হাতপাখাটা নিয়ে আমার এক হাত জড়িয়ে ধরে বলল>কি কষ্ট হচ্ছে?
>কষ্ট হবে কেন?
>এই যে এতক্ষণ ধরে আমায় বাতাশ করলে তাই!
>না,কোন কষ্ট হয়নি!কিন্তু আজ তুমি এত দীর্ঘক্ষণ ধরে নামাজ পরলে,সেজদায় পরে থাকলে আবার মুনাজাতও করলে কারন বুঝলাম না?
বউ মুচকি হেঁসে উত্তর দিল>আজ আমি জান্নাতের বাগানে নামাজ পরছিলাম, তাই আজ নামাজ পরতেও অনেক ভাল লাগছিল তাই এমন করলাম! তোমার হাত নিশ্চয় ব্যাথ্যা করছে?
>আরে নাহ”তোমার কথা ঠিক বুঝলাম না?জান্নাতের বাগান পেলে কোথায়,নামাজের মধ্যে কি স্বপ্ন দেখলে নাকি?
বউ আমার হেঁসে কুটিকুটি হয়ে বলল> স্বপ্ন না সত্তিই!এই যে আমি যখন প্রচণ্ড গরমে নামাজের মধ্যে ঘেমে চুপসে ছিলাম,তখন তুমি এসে আমায় বাতাস করলে।তখন নিজেকে খুব ভাগ্যবতী মনে হয়েছিল তোমার মতন একজন কে পেয়ে,তুমি বাতাস দেওয়ার সাথে সাথেই যেন আমার দেহ থেকে সমস্ত গরম চলে গিয়ে দেহের মাঝে এক হিমশীতল প্রশান্তির বাতাস বইতে লাগল,মনে হচ্ছিল আমি কোন স্বপ্ন দেখছি,আমি মনে হয় জান্নাতে আছি আর সেখানকার সুখ অনুভব করছি।তাই তো নামাজে লম্বা সূরা আর সেজদায় তোমার জন্য দোয়া করে দীর্ঘ সময় কাটিয়েছি,শুনেছি সেজদারত অবস্থায় আল্লাহ দোয়া কবুল করেন।
যার ফলে তোমার জন্য, আমাদের দাম্পত্য জীবনের জন্য,পরকালে একসাথে যেন থাকতে পারি সেজন্য দোয়া করে মুনাজাতে দীর্ঘ সময় কাটালাম। মুনাজাত শেষ করে মনে হলো,আর কতক্ষণ নামাজের মধ্যে সময় কাটালে হয়তো ভালো হতো।না জানি কবে আবার এমন মুহুর্ত আসবে,না জানি কবে আবার তুমি আমায় ভালবেসে এমনভাবে বাতাস করবে।কিন্তু তোমার কষ্ট হচ্ছে ভেবে আর থাকতে পারলাম না।
>বউয়ের কথাশুনে কখন যে চোখের কোনে পানি জমে গেছে তা নিজেও জানি না।
এত ভালবাসে আমাকে,আমার একটু ভালবাসার পরসকে সে জান্নাতের পরস মনে করে নিল।
কয়জনই বা এটা করতে পারে।
আর কিছু না ভেবে জরিয়ে ধরলাম তাকে,খুব শক্ত করেই বুকের সাথে মিশিয়ে নিলাম তাকে!কখনওই হারাতে দিবো তাকে আমার থেকে।জড়িয়ে ধরে তার কপালে গালে অজস্র চুমু একেঁ দিলাম।
কিছুক্ষন পর অনুভব করলাম আমার বুকের বা পাশে পাঞ্জাবি ভেজা মনে হচ্ছে,বউকে হালকা ছেড়ে দিলে দেখলাম সে কান্না করতে করতে আমার পাঞ্জাবি ভিজিয়ে ফেলেছে।
আবেগপ্লুত হয়ে আমিও এবার কান্না করে দিলাম।এ কান্না যে দুঃখের কান্না না,এটা পরম ভালবাসার সুখের কান্না।
>এই পাগলি এভাবে কান্না করছ কেন?
>তুমি কান্না করছ যে তাই!
>তুমিই তো আগে কান্না শুরু করলে এখন সব দোষ আমার?
>আমার ইচ্ছে হইছে তাই কান্না করছি, তাতে তোমার কি হুম?
>আমি যে এই পাগলিটাকে ভালবাসি তাই তার ভালো মন্দ,হাসি কান্নায় আমার অনেক কিছু!
>আমিও ভালবাসি আমার পাগলটাকে!
>তাহলে কান্না করছিলে কেন?
>অতিরিক্ত ভালবাসায় কান্না করছিলাম, কান্না করছিলাম এই ভয়ে যদি কখনো এই ভালবাসাটুকু হারিয়ে যায়, ভালবাসার মানুষ টা বদলে যায়?

বউয়ের কপালে চুমু দিয়ে তাকে জড়িয়ে ধরে বললাম>না কখনওই ভালবাসা হারাবে না,আর ভালবাসার মানুষটাও কখনওই বদলাবে না।সে তোমার আছে,চিরদিনই তোমারই থাকবে আর দোয়া করো যাতে পরকালেও তোমারই থাকে!
>হুম,ইনশাল্লাহ!
>এবার চোখের পানি মুছে একটু হাসো?.
>চোখের পানি তুমি মুছে দেও,তারপর হাসবো!

কি আর করার দুঠোট দিয়ে তার চোখে মুখের সমস্ত পানি মুছে দিতেই সে হিহি শব্দে হেঁসে উঠে আমাকে অনেকগুলা চুমু দিল💋💋💋💋

কিছুক্ষণ পর ঘুমানোর জন্য বিছানায় গা এলিয়ে দিতেই সে আমার বুকে মাথা রেখে শক্ত করে জড়িয়ে ধরল, আমিও কম কিসে তাকে এক ঝটকায় তুলে এনে আমার উপর তার সমস্ত দেহ এলিয়ে দিয়ে তার মাথায় চুমু দিতেই সে আমাকে আরও শুক্ত করে জড়িয়ে ধরে বলল>এই এখন আর কিচ্ছু না,ঘুমাও ওকে!কিছুক্ষণ পর উঠে আবার সেহরী খেতে হবে।
>আচ্ছা,ঘুমাই তার আগে একটা চুমু দেও!
>কিছুক্ষণ আগে না দিলাম,এখন আবার কিসের চুমু?
>সেটার মেয়াদ শেষ এখন আবার নতুন করে চুমু দিতে হবে?এই যে আমার উপর শুয়ে আছ,সেটার পারিশ্রমিক হিসেবে হলেও এখন চুমু দিতে হবে?

বউ আমার এক ঝটকায় আমার বুকে থেকে উঠে বলল> ঘুমাব না তোমার বুকে,বুকে ঘুমাই বলে খুটা দেওয়া হচ্ছে?

আমি বিনয়ের স্বরে বললাম>এই না না,চুমু লাগবে না।আমি তো মজা করেই বললাম।তুমি আমার কাঁথা হিসেবে হলেও আমার বুকে শুইয়ে থাক,তবুও আমার বুকে থাক!

বউ আমার মিষ্টি হেঁসে অনেকগুলা চুমু দিয়ে আমার কাঁথা হিসেবেই আমার বুকে লুটিয়ে পড়ল।

বুঝলাম না যে চুমুর কারনে রাগ দেখিয়ে আমার বুকে থেকে উঠে গেল এখন আবার সেই চুমুই ব্যাক দিল।তার মানে এতক্ষন মজা করছিল,যাই হোক অনেক তো হলো এবার ঘুমিয়ে পরি,রাতে আবার সেহরি খেতে উঠতে না পারলে আমার এতগুলা চুমুও মিছ যাবে সাথে আমার এত ভালবাসা ময় একটা কাঁথাও হারাবো।
ওকে,টা টা 

#বোরখাওয়ালীর_পাগল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here